নাজিরপুর(পিরোজপুর)সংবাদদাতা:
পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস কক্ষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারে, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের ইতিহাস সাহিত্য সহ বিভিন্ন বই, রয়েছে । পছন্দ মত বই বাসায় নিয়ে পড়ার ব্যবস্তা রয়েছে।
সরোজমিনে দেখাযায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস কক্ষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারে পাওয়া যাচ্ছে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের ইতিহাস সাহিত্য সহ বিভিন্ন বইয়ের সমাহার। এখানে প্রতিদিন অফিস চলাকালিন সময়, পছন্দমত বই পড়ার সু ব্যবস্তা এবং তালিকা করে রেজিস্ট্রার খাতায় সাক্ষর করে নিয়ে যেতে পারবেন বাসায়।
উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিব বলেন, আমি বিভিন্ন কাজে বিভিন্ন অফিসে গিয়েছি, অফিস কক্ষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার, আমার দৃষ্টিতে পড়েনি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস কক্ষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার দেখি এবং বঙ্গবন্ধুর ইতিহাস ও মুক্তিযোদ্ধের ইতিহাস সহ বিভিন্ন বই রয়েছে। প্রজন্ম বই পরে জ্ঞান অর্জন করবে ইতিহাস জানবে এমন উদ্যোগ নেওয়ায় কতৃপক্ষকে ধন্যবাদ জানাই।

জেলা পরিষদ সদস্য সুলতান মাহামুদ খান বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণারে রয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের ইতিহাস সহ বিভিন্ন বই । আমার ভালো লেগেছে যে,এতো সুন্দর মহৎ উদ্যোগ নেওয়ার জন্য, ধন্যবাদ জানাই। আগামীতে আরো এগিয়ে যাবে, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার আশাবাদী।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইস্ররাফি হোসেন বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার নামে একটি লাইব্ররী করতে পেরে আমার খুব ভালো লাগছে। এখানে অফিস চলাকালিন সময় , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস ও মুক্তিযোদ্ধের ইতিহাস সহ বিভিন্ন বইয়ের সমাহার রয়েছে। বই পরার ব্যবস্তা রয়েছে এবং বই বাসায় নিয়ে ও পরার ব্যবস্তা রয়েছে। তিনি আরো বলেন,২০১৯ সালের নভেম্বর মাসে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার নিজস্ব অর্থায়ণে চালু করি। বতর্মানে ২শর্ত পঞ্চশ পিছ বই রয়েছে। পাঠক সংখ্যা রয়েছে নিয়মিত ১০জন।