বিশেষ সংবাদাতা

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জামাত-বিএনপির আমলে সনাতন ধর্মালম্বীরা প্রতিবাদ স্বরুপ প্রতিমা না বসিয়ে ঘট পুজা দিয়েছে, কোন কোন জায়গায় প্রতিমাকে কালো কাপড় দিয়ে মুড়িয়ে প্রতিবাদ করা হয়েছে। তিনি আরো বলেন,এই বাংলাদেশকে তৈরীর জন্য আমরা ১৯৪৭ সালে ও স্বপ্ন দেখেছিলাম। দ্বি-জাতি তত্ত¡ ও ধর্মের ভিত্তিতে দেশ ভাগ হয়ে যায়। সেই বাংলাদেশ প্রতিষ্ঠার আকাঙ্খা পূর্ন করার জন্য ৩০ লক্ষ মানুষকে প্রান দিতে হয়েছিল,আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্তে ২ লক্ষ মা বোনের সম্ভ্রম বিকিয়ে দিতে হয়েছে। সেই স্বাধীনতা বিরোদীদের,সেই দানবদের গাড়িতে বাংলাদেশের পতাকা উড়তে দেখা গেছে। মুক্তিযোদ্ধাদের হয়েছে করুন পরিনতি। শেখ হাসিনা ক্ষমতায় এসে ১৯৯৬ সালে আওয়মীলীগ ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধার বাংলাদেশ ফিরিয়ে এনেছিল কিন্তু এক ট্রাম ক্ষমতায় না আসায় সেই বিভৎস দৃশ্য আবার পুনরায় দেখাগেছে। সনাতন ধর্মালম্বীদের পূজা দেয়া তো দুরের কথা,তাদের জীবনের নিরাপত্তা ছিলনা।
৩০ সেপ্টেম্বর শুক্রবার নাজিরপুর সরকারী বঙ্গমাতা বেগম ফজিলাতুনেচ্ছা মুজিব মহিলা মহাবিদ্যালয় মাঠে সার্ব্বজনীন শারদীয় দূর্গোৎসব-২০২২ উপলক্ষ্যে উপজেলা পুজা পরিষদের সভাপতি চঞ্চল কান্তি বিশ্বাসের সভাপতিত্বে সনাতন ধর্মালম্বীদের সাথে পূজা পুর্ববর্তী মত বিনিময় সভায় একথা বলেন তিনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিরোজপুর জেলা প্রশাসক মহম্মদ জাহেদুর রহমান,জেলা পুলিশ সুপার(পি পি এম সেবা) মো. সাইদুর রহমান, উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমুল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃ দঃ) আল মামুন প্রমুখ। এ সময় উপস্থিত, থানা অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, আওয়ামীলীগের সকল সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।
এর আগে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ প্রজেক্ট (এনএটিপি-এ) প্রকল্পঃআত্ততায় এআইএফ-২ উপ প্রকল্প মাধ্যমে সিআইজি সদস্যদের মাঝে বকনা/ষাঁড় গরু বিতরন উপলক্ষে উদ্বুদ্ধকরণ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম । স্বাগত বক্তব্য রাখেন পরিচালক এনএটিপি-২ প্রাণিসম্পদ এএনএম গোলাম মহিউদ্দিন, বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর বরিশাল ডাঃ মোঃ আব্দুস সবুর প্রমুখ্য। বিভিন্ন অসহায়দের মাঝে ৩৮টি গরু প্রধান করেন।