নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি;
ঘুর্ণিঝড় ইয়াস মোকাবেলায় পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভা অনুষ্ঠতি হয়েছে। রবিবার সকাল ১১ টা সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে.উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মো. ইস্রাফিল হোসেনের সঞ্চলনায় নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অমুল্য রঞ্জন হালদার, আ.মীলীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেদাউস রুনা ।
এছাড়া উপস্থিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী মো.জাকির হোসেন মিয়া, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন,ইউপি চেয়ারম্যান মাস্টার ওয়ালিউল্লআহ. আক্তারুজ্জামান গাউস প্রমুখ।

এসময় বক্তরা, আসন্ন ঘূর্ণিঝড় ইয়াস মোকাবলোয় আগাম প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় দূর্যোগের আগে দূর্যোগের সময় করণীয় নিয়ে সভায় আলোচনা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আশঙ্কা করা হচ্ছে ঘূর্ণিঝড় ইয়াস উপকূলে ২৬ মে আঘাত হানতে পার। ধরনের পূর্বাভাস দেখেই আমরা আগে থেকেই প্রস্তুতি সভা করেছি। এটি আমাদের আগাম প্রস্তুতি। তিনি আরো বলেন আমাদের উপজেলায় ২২ টি সাইক্লোন সেন্টার ১৮২ টি প্রাইমারী স্কুল রয়েছে।
প্রতিটি ইউনিয়নে তাৎক্ষণিক আর্থিক সাহায্যে দেয়ার জন্য আড়াই লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া গোখাদ্য ও শিশু খাদ্যের জন্য সরকারি বরাদ্দ রয়েছে। উপকূলীয় এলাকায় সর্তকর্বাতা জারী করার র্কাযক্রম চলছে।প্রতিটি ইউনিয়নে মেডিকেল টিম গঠনের ও প্রস্তুতি চলছে।