নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি:
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি ভিডিও কনফারেন্সে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ঐক্যবদ্ধ করে ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ্য বাস্তবায়ন করতে হলে নীতিকে বুকে ধারন করে ধরে রাখতে হবে । বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে ডাকে স্বাধীনতার জন্য মুক্তসিংগ্রাম শুরু করে বাঙালি জাত।ি উত্তাল র্মাচ তাই জাতরি কাছে সংগ্রামরে মাস, স্বাধীনতার মাস। শেখ হাসিনার আমলে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ভালই থাকে, তাদের সুযোগ সুবিধা ও সম্মানী ভার্তা বৃদ্দি করেছে । এবং জাতির শ্রেষ্ট সন্তান শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের যাদের অপরিসীম আত্নত্যাগ ও দীপ্ত সংগ্রামের আমরা অর্জন করেছি আমাদের স্বাধীনতা।
পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা প্রশাসন শুক্রবার সকাল ১১টার সময় স্বাধীনতা মঞ্চে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা আলোচনা সভার আয়োজন করেছেন উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসন শুক্রবার সকাল ১১টার সময় স্বাধীনতা মঞ্চে ২৬ র্মাচ স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, সহকারী কমিশনার ভূমি সাখাওয়াত জামিল সৈকত ,থানা ইনর্চাজ ওসি শেখ আস্ররাফ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিব প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার রুনা, বীরমুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা । মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা মাঝে লাল সবুজের পাঞ্জাবী ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে সবুজ শাড়ি সম্মাননা প্রদাণ করেছেন তার পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা কমান্ডার।
এর আগে ভোর ৬টার সময় উপজেলা চত্তরে ৫০বার তোপধ্বনির মাধ্যেমে দিবসের সূচনায়, বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্প অর্পণ করেছেন উপজেলা প্রশাসন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ,প্রেসক্লাব স্কুল,কলেজ, ও বিভিন্ন সংগঠন। সকাল ৮ টার সময় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পাতাকা উত্তলন,কুচকা আওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়।