বিশেষ প্রতিবেদক
পিরোজপুর জেলার নাজিরপুরে নির্মানাধীন মডেল মসজিদের পাইলিং বসানোর সময় দূর্ঘটনায় এক নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও দুই শ্রমিক। তাদেরকে মুমূর্ষূু অবস্থায় উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে। বুধবার বিকেলে উপজেলার স্টেডিয়াম সংলগ্ন স্থানে মর্মান্তিক এ দূর্ঘটনা ঘটে।
দূর্ঘটনায় নির্মান শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফুজ্জামান।
দূর্ঘটনায় নিহত শ্রমিক মোঃ তরিকুল ইসলাম মল্লিক (৪০) পার্শবর্তী বাগেরহাটের কচুয়া উপজেলার লড়ারকুল গ্রামের সরোয়ার হোসেন মল্লিক এর ছেলে। এছাড়া এ ঘটনায় মোঃ হাফিজুর রহমান শেখ (২৫) একই গ্রামের মোঃ সৈয়দ আলী শেখের ছেলে এবং মোঃ মিরাজুল ইসলাম শেখ (৩৬) একই গ্রামের মোঃ আব্দুল লতিফ শেখ এর ছেলে। গুরুতর আহত হাফিজুর ও মিরাজুলকে নাজিরপুরে প্রাথমিক চিকিৎসা শেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘটনাস্থলে থাকা নির্মান শ্রমিকরা জানান, আজ বুধবার বিকেলে কয়েকজন শ্রমিক পাইলিং বসানোর কাজ করছিল। এ সময় হঠাৎ করেই পাইলিং কাজের জন্য বসানো টাওয়ার এর একটি টানা ছিঁড়ে টাওয়ারটি মাটিতে হেলে পড়লে টাওয়ারের উপরে থাকা শ্রমিক তরিকুল এবং অন্য দুই শ্রমিক গুরুতর আহত হন। তাদেরকে সেখান থেকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানেই মারা যায় তরিকুল।
হাসপাতালে আনার পরপরই তরিকুলের মৃত্যু হয়েছে বলে জানান, নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক এএইচএম মোস্তফা কায়সার। তবে অন্য দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।