বিশেষ প্রতিবেদক
পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার শাখারীকাঠী ইউনিয়নের বাঘাজোড়া গ্রামেরমৃত. আজগর হাওলাদারের পুত্র বেলায়েত হোসেন হাওলাদার (বিলু) নামের এক ব্যক্তির বিরুদ্ধে রাতারাতি অন্যের জমি দখল করে গৃহ মর্িানের অভিযোগ পাওয়া গিয়াছে। অভিযোগ কারীদ্বয় মাটিভাংগা ইউনিয়নের মাহমুদকান্দা গ্রামের মৃত.আনোয়ার ফরাজীর পুত্র বদরুল আলমফরাজী ও বোরহানউদ্দীন সেখের পুত্র সুলতান সেখ। তারা তাদের লিখিত অভিযোগে জানান, রাতের অন্ধকারে বেলায়েত হোসেন (বিলু) পিতা:আজগর হাওলাদার বাঘাযোড়া গ্রামের ৫নং শাখারীকাঠি ইউনিয়নের ১নং ওয়াডে বাসিন্দা।
ভাড়াটিয়া লোক নিয়ে আমার পৈতৃক ও রেকর্ডিও সম্পত্তিতে জোর পূর্বক মাটিকেটে গৃহ র্নিমান করে। বাধা প্রদান করলে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আমি থানায় আশ্রয় নিলে পুলিশ কাযক্রম বন্ধ রাখে । এই বিলু একজন ভূমিদূস্যু এবং জামাতের সক্রিয় সদস্য ।
মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় শাখারীকাঠী ইউনিয়নের ১৭ নং বাঘাজোড়া মৌজারএস এ ৭১৮নং খতিয়ানের এস এ ১৬৯,১৭৩,১৫৯ নং দাগের বিরোধীয় ২৪ শতাংশ জমির সরেজমিনে গেলে ভুমি দখলকারী বেলায়েতকে বাড়িতে পাওয়া যায়নি । বাড়িতে থাকা তার বৃদ্ধ মা বেলো বেগম (৭০) জানান,এই জমির আমাদের খুব কষ্টকরে সাবেক মন্ত্রী মোস্তফা জামালহায়দারের নিকট থেকে ক্রয় করেছি। তার অনুমতিনিয়েই দেড় মাস পুর্বে আমার ছেলে ঘর তুলেছে। মন্ত্রী মহোদয়ের ভাই এস এম নজরুল ইসলাম বাবুল ভাই এ বিষয়ে কোন প্রভাব কাটায় কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন,তারা কোন প্রভাব খাটায়না এবং আমাদের কোন ভয়ভীতি দেখায়না।
এ ব্যপারে সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,বাঘাজোড়া মৌজায় আমাদের জায়গা আছে কিনা আমারজানা নেই। তবে আমাদের জায়গাজমি যে লোক দেখাশুনা করে তার কাছ থেকে খোজ নিয়ে আপনাকে জানাবো। থানা অফিসার ইনচার্জ জানান মো.আশরাফুজ্জামান জানান,বিরোধীয় জায়গায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য দু-পক্ষকে বিজ্ঞ আদালতে গিয়ে সমস্যা নিস্পত্তিকরার জন্য দু-পক্ষকেই পরামর্শ দেয়া হয়েছে।