বিশেষ সংবাদদাতা:
পিরোজপুর জেলার নাজিরপুরে আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলনকে কেন্দ্র করে ও হামলা গুলি ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে রশিদ শেখ (৪২) নামের এক যুবলীগ নেতাসহ উভয় গ্রুপের ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, সম্মেলনে প্রথম আধিবেশরে পর দ্বিতীয় আধিবেশন শুরু পর মৎস্য ও প্রাণিসম্পদ শ ম রেজাউল করিম গ্রুপ ও জেলা আ’লীগের সভাপতি একেএমএ আউয়াল গ্রুপের মধ্যে হামলা সংগঠিত হয়েছে।
শনিবার (১৯ নভেম্বর) বিকালে (সন্ধ্যারআগে) স্থানীয় সরকারী মহিলা কলেজ মাঠে হামলায় মন্ত্রী গ্রæপের উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো.রশিদ শেখ(৪২), জুয়েল শেখ (১৮), মেজবাহ হাওলাদার (৩০), সোহাগমৃধা (৪০), আখতারুজ্জামান শিকদার (৫৫), সুবোধ মিস্ত্রী (৪২), এনামুল শেখটুকু (২৬), জাকারিয়া বেপারী (৩০) ও উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মো. তরিকুল ইসলাম তাপস (৩৫), নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার (৫৫) এবং আউয়াল গ্রæপের শাওন (৩০) ,নিক্সন (২৩), জাকির হোসেন (২৮) সহ ১৫ জন আহত হয়েছেন। গুলিতে আহত রশিদ শেখকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাক্তার কৌশিক সাহা জানান, আহত ৯ জনকে চিকিৎসা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে যানাযায়, সম্মেলনকে কেন্দ্র করে উভয় গ্রæপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে থাকা কমপক্ষে ১০টি মাইক্রো বাস ভাংচুর সহ ব্যানার ফেস্টুন ভাংচুর করা হয়।
নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, আমি কাউকে গুলিকরতে দেখিনি। তবে গুলি করা হয়েছে বলে কয়েক জন চিৎকার করে দৌড় দেয়। পরে হামলা ও সংঘর্ষে কয়েক জন আহত হয়েছে বলে শুনেছি। তবে কারা গুলি করেছে ত া আমি জানিনা । এখন সংঘর্ষ নিয়ন্ত্রন করা হয়েছে।
এর আগে উপজেলা সদরের বঙ্গমাতা ফজিলাতুন্নেচ্ছা মুজিব সরকারী মহিলা কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের সিসিয়র সহ ভাপতি মাস্টার মনিন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনের প্রথম অধিবেশনের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগের সাংগঠনিক দায়িত্বে থাকা এ্যাড. আফজাল হেসেন। এ সময় আরো বক্তব্য রাখেন স্থানীয়সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড আমিরুল আলম মিলন, মো. আনিসুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. মোশারেফ হোসেন খান প্রমুখ। অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন জেলা অওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল। সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারন সম্পাদক মো. মোশারেফ হোসেন খান কে সভাপতি ও সাবেক দফতর সম্পাদক আশুতোষ বেপারী কে সাধারন সম্পাদক করে দুই সদস্য কমিটি আনুমোদন করা হয়।