বিশেষ সংবাদদাতা


মানুষ যদি মানুষের জন্য না হতো, তাহলে মানবসভ্যতার এতটা বিকাশ ও উন্নয়ন কখনোই ঘটাতে পারতো না। মানুষের টিকে থাকার একটা বড় উপায় পরস্পরের প্রতি সহানুভূতি, সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসলে বেঁচে যেতে পারে সাদিয়া।
পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠী ইউনিয়নের মধ্যজয়পুর গ্রামের দিনমজুর সোহরাব ঢালীর মেয়ে ছাদিয়া খানম (৮) দীর্ঘদিন যাবত দুরারোগ্য ব্যধিতে ভুগছে। বিভিন্ন জায়গায় ডাক্তার দেখিয়ে পরিশেষে বাংলাদেশ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে একটি অপারেশন করা হয়। ডাঃ সুদিপ্ত কুমার মুখার্জী সহযোগী অধ্যাপক শিশু নিউরো সার্জারি বিভাগীয় প্রধান বাংলাদেশ নিউরো সায়েন্স হাসপাতাল ঢাকা তার পরামর্শে ছাদিয়ার আরো একটি অপারেশন করা প্রয়োজন তাতে আনুমানিক প্রায় ১২-১৫ লক্ষ টাকা দরকার। কিন্তু আর্থিক সামর্থ্য দিয়ে কুলিয়ে উঠতে পারছে না তার দিমজুর বাবা ও পরিবার পরিজন। সহায় সম্বলও তেমন কিছু নেই।
ছাদিয়ার পরিবারের পক্ষে এটি অসম্ভব অঙ্ক। কিন্তু দেশে অসংখ্য দানবীর ও বিত্তবান এবং সাধারণ মানুষ ছাদিয়ার জীবনের প্রতি একটু সহানুভূতি করলেই উন্নত চিকিৎসায় বেঁচে যেতে পারে তার জীবন। শিশু ছাদিয়ার আকুতি দেশবরাণ্য দানবীর তথা সমাজের সর্বস্তরের মানবীয় মানুষদের কাছে, শিশু ছাদিয়া বাচতে চায়। ছাদিয়াকে সাহায্য প্রদানের ঠিকানা ০১৯৩৭-৫৬৮৪৯৭ নগদ একাউন্ট (বাবা), নাজিরপুর পূবালী ব্যাংক শাখা নাজিরপুর, পিরোজপুর হিসাব নং-০১৯৩১০১০৯৬৩৭১।