বিশেষ সংবাদদাতা

শেখ হাসিনার নেতৃত্বে যা উন্নয়ন হয়েছে ৪০ বছরে ইতিহাসে তা কেউ করে দেখাতে পারবে না, এ ধারা অব্যহত রাখতে গেলে শেখ হাসিনার কোন বিকল্প নাই। উন্নয়নের করতে চাইলে শেখ হাসিনার সঙ্গে থাকতে হবে, বাংলাদেশের উন্নয়নে আওয়ামীলীগ যা করেছে অতিতে তা কেউ কোন দিন করে নাই। শেখ হাসিনার জন্য আজ মৎস্য ও প্রাণি সম্পদ দপ্তরে এত উন্নত  হয়েছে, কোরবানির সময় এখন আর বিদেশ থেকে গরু, ছাগল আমদানি করতে হয় না, আমাদের দেশেই এখন পর্যাপ্ত পরিমানে উৎপাদিত হয়, সবাই এখন মাংস ভাত খেতে পারে গ্রামের মানুষেরাও এখন মাংস ফ্রিজে মজুদ রেখে ইচ্ছামত খেতে পারে। আমরা হারিয়ে যাওয়া মাছ ফিরিয়ে আনতেছি, পাপদা, শৌল, টাকি, শিং, কৈ সহ প্রায় সকল প্রজাতীর দেশীও মাছ এখন আমাদের দেশে চাষ হচ্ছে।
শনিবার (৪ জুন) সকাল সাড়ে ৯ টায় দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প এর আওতায় উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভা ও মৎস্যজীবিদের মাঝে বিকল্প কর্মসংস্থানের জন্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ্ সাদীদের সভাতিত্বে ও এস এম রোকনুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন, এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আনিছুর রহমান তালুকদার উপ-পরিচালক, মৎস্য অধিদপ্তর বরিশাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, ইউপি চেয়রম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, এছাড়া আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা ছাত্রলীগ আহŸায়ক তরিকুল ইসলাম তাপস, সাবেক জেলা পরিষদ সদস্য সুলতান মাহামুদ খান ও তুহিন হালদার তিমির প্রমূখ।
এসময় মৎস্যজীবিদের বিকল্প কর্মসংস্থানের জন্য ৩০ জন জেলেদের মাঝে ২ টা করে ছাগল এবং ১৫ জনের মাঝে একটি করে বকনা বাছুর বিতরণ করেন।