অসহায় মানুষকে স্বাবলম্বী করার জন্য কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

 পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় কৃষি প্রশিক্ষণ মিলনায়তনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন উপক‚লীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী বলেন ,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বিভিন্ন উপকরণ সহায়তা দিচ্ছে। শেখ হাসিনা ছাড়া অতীতে কেউ এরকম সহায়তা দেয় নি। তিনি সবাইকে স্বাবলম্বী করতে চান। তিনি চান একজন মানুষেরও যেন কষ্ট না থাকে, দারিদ্র্য না থাকে।

এ সময় মন্ত্রী আরো বলেন, উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প নারীদের স্বাবলম্বী করবে, স্বচ্ছল করবে। এ প্রকল্পের আওতায় বিনামূল্যে বিতরণকৃত উপকরণ রিদ্ররে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করবে।

উপকরণ বিতরণ অনুষ্ঠানেরে আয়োজন করেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর। উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ্ সাদীদ এর সভাতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি পরিচালক প্রাণিসম্পদ অধিদপ্তর বরিশাল ডাঃ মো.আব্দুস সবুর, প্রকল্প পরিচালক জিয়াউল হক রাহাত, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তরুন কুমার সিকদার,উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার,উপস্থিত ছিলেন, শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, শাহরিয়ার ফেরদৌস রুনা, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খান ও তিমির হালদার তুহিন, ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু প্রমুখ। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তরিকুল ইসলাম জানান, ২০০জনকে ৩টি করে বেড়া ছাগল , ৫০ জনকে ২০টি মুরগী .৫০ জনকে ২০টি করে হাসঁ প্রধান করা হয়। ৪৫৫৪ জনকে পর্যায়ক্রমে বেড়া, মুরগী,হাসঁ প্রধান করা হবে। এরপর লড়া মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও লড়া পূর্ণচাঁদ সেবাশ্রমের বার্ষিক মহোৎসবে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম উপস্থিত থাকবেন।