ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে শর্ত সাপেক্ষে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ভবনের আসবাব ও অন্যান্য সামগ্রী কেনাসংক্রান্ত দুর্নীতির এক মামলার আসামি তিনি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের শুনানি নিয়ে বুধবার ভার্চ্যুয়াল চেম্বার কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান এ স্থগিতাদেশ দেন। এ মামলায় গত সোমবার হাইকোর্ট পাসপোর্ট জমা রাখা, বিদেশে না যাওয়া এবং তদন্তে হস্তক্ষেপ না করার শর্তে আসিফকে জামিন দিয়েছিলেন।

হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে দুদক আবেদন করে, যার ওপর বুধবার শুনানি হয়। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ এবং আসামিপক্ষে জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল শুনানিতে ছিলেন।

আইনজীবী খুরশীদ আলম খান প্রথম আলোকে বলেন, আসিফ হোসনকে হাইকোর্টের দেওয়া জামিন ১৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন ভার্চ্যুয়াল চেম্বার কোর্ট। অপরাধের গুরুত্ব বিবেচনা করে আসিফের জামিন স্থগিত করা হয়। দুই মামলায় আসিফ হাইকোর্টে জামিন চান, একটিতে শর্ত সাপেক্ষে জামিন হয়। অপর মামলায় তাঁর জামিন আবেদনের ওপর ৫ জুলাই হাইকোর্টে শুনানির দিন রয়েছে।

দুদক আইনজীবীর তথ্যমতে, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাবনার রূপপুর পারমাণবিক প্রকল্পের আবাসিক ভবনের আসবাব ও বালিশসহ অন্যান্য সামগ্রী অস্বাভাবিক দামে কেনা দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ গত বছরের ১২ ডিসেম্বর দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ে পৃথক মামলা করে দুদক। সেদিন থেকে আসিফ কারাগারে। দুই মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়।