নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি:

প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১শুভ উদ্বোধন অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী তিনি বক্তব্যে বলেন, মানুষের যদি গড় আয়ু বাড়াতে হয়,তাকে পুষ্টি খাবার খাওয়াতে হবে। সেই পুষ্টি সম্মত খাবারের অভিমত উপাদান কিন্তু মাছ, মাংস, দুধ, ডিম চাষাবাদ করে উৎপাদন বাড়াতে হবে। গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের বাড়ির অঙ্গিনায় হাস মুরগী ও পশু-পালন এবং পুকুরে মাছ চাষ করে, পুষ্টির চাহিদা বাড়তে হবে। বেকারত্ব দূর হবে। আমরা বিদেশে রপ্তানি করে অর্থনৈতিক ভাবে লাভো বান হবো। উদ্যোগতা হোন, সরকার আপনাদের মৎস্য ও প্রাণির উপর লোন দিবে। দেশ এগিয়ে যাচ্ছে ,আপনারা এগিয়ে আসুন। বেকারত্ব নয়, কর্মই হবে আগামী দিনের পরির্বতন । শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে,আপনারা দোয়া করুন শেখ হাসিনা ভাল থাকলে, দেশ ভাল থাকবে ।
পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় ৯ই জুন বুধবার সকাল ১০টা, শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মৎস্য ও প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ শুভ উদ্বোধন অনুষ্ঠানে, যুবলীগ নেতা রোকনুজ্জামানের সঞ্চলনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওবায়দুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি উদ্বোধন করেন এবং উক্ত বক্তব্য রাখেন, বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, প্রকল্প-পরিচালক মো.হাবিবুর রহমান, মৎস্য অধিদপ্তর উপ পরিচালক বরিশাল আনিছুর রহমান তালুকদার, উপজেলা চেয়ারম্যান অমূলরঞ্জন হালদার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিব ।
বিভিন্ন স্টল পরিদর্শন করেন, এসময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন,জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা মৎস্য র্কমকর্তা মো. আমজাদ হোসেন ভূূইয়া, সহকারী কমিশনার ভূমি সাখাওয়াত সৈকত জামিল ,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সুলতান মাহামুদ খান,উপজেলা যুবলীগের সভাপতি খোকনকাজী আওয়ামীলীগ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যান মাস্টার মনিরুজ্জান আতিয়ার, মাস্টার ওয়ালিউল্লাহ, মো. হাসানাত ডালিম প্রমুখ। খামারিদের মাঝে গোখাদ্য বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে খামারিদের মাঝে গোখাদ্য বিতরন করেন। এরপরে
উপজেলায় মুক্তিযোদ্ধ জাদুঘর নির্মানকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, ও প্রাকৃতিক দুর্যোগ অগ্নিকান্ডে খতি গ্রস্থদের মাঝে ১৪ বান্ডিল ঢেউটিন ও নগদ অর্থ প্রধান করেন। ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় মৎস্য চাষিদের প্রদর্শনী উপকরণ শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল ২০টি,এবং ক্ষুদ্র নৃগোষ্ঠি দারিদ্র জনগণের জন্য নির্মিত ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিতরণ করেন।