শনিবার দুপুরে খুলে দেয়া হয়েছে ভান্ডারিয়া-মঠবাড়ীয়া ও পাথরঘাটা বাসীর স্বপ্নের পোনা সেতু। বরিশাল-ঝালকাঠী-ভান্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে ৪৬তম পোনা নদীর ওপর নির্মান করা হয় পিসি এ গার্ডার সেতুটি।
জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি শনিবার দুপুরে ফলোক উম্মোচন করে দোয়াও মোনাজাতের ম্যাধ্যমে এ সেতুটির উদ্বোধন করেন। উদ্বোধন কালে তিনি বলেন রাস্তা ঘাটের উন্নয়ন হলো অবকাঠামো গত উন্নয়ন। আর অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হলো আসল উন্নয়ন। শিক্ষা বিস্তারে অগ্রাধিকার দেয়া না হলে প্রশ্ন উঠবে। বর্তমানে ভান্ডারিয়া সরকারি কলেজে ৬ তলা ভবন নির্মিত হচ্ছে। সরকারি বালিকা বিদ্যালয়ে লিফটসহ ৫তলা ভবন নির্মিত হচ্ছে। এ এলাকায় ১২০টি ব্রিজের কাজ চলমান।
উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলামের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, পিরোজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুম মাহমুদ সুমন। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাকের পরিচালক ( মঞ্জু কন্যা) আনুশে হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, তেলিখালী ইউপি চেয়ারম্যান মোঃ সামসু হাওলাদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার প্রমূখ।
উল্লেখ্য প্রায় ২শ মিটার দৌর্ঘ এ সেতুটি মাহাবুল আলম কনসট্রাকসন (এপ্রোচ সড়কসহ) প্রায় ৩২ কোটি ব্যয়ে নির্মান করে। ২০১৭ সনের ১৯ জানুয়ারি তৎকালিন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এ সেতুটির নির্মান কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।