নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধি;

বিশেষ প্রতিবেদক

করোনা মহামারীকালে সারাদেশের ন্যায় নাজিরপুরে চলছে শাটডাউন। বন্ধ রয়েছে সরকারি ও বেসরকারি অফিসসমূহ। তবে বরাবরের মতোই শাটডাউন বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পে জমি বরাদ্দ, সরকারি স্বার্থ রক্ষা, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ উপজেলা প্রশাসনের অংশ হিসেবে করোনাকালেও নিরবিচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে ,পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা ভূমি অফিস ও এর আওতাধীন ইউনিয়ন ভূমি অফিস সমূহ।
০৪ জুলাই রবিবার উপজেলার মাটিভাঙ্গা ইউনিনের খাস জমিতে অবৈধভাবে বালু ভরাট করে গৃহ নির্মাণের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মাটিভাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা।
এসময়ে অবৈধ দখলকারী অতুলনগর গ্রামের আবুল কালাম হাওলাদার তাকে সরকারি কাজে বাঁধাপ্রদান ও ক্ষতিসাধনের হুমকি প্রদান করেন প্রকাশ্যভাবে।
উক্ত অপরাধ চলমান ভ্রাম্যমাণ আদালতের সম্মুখে উদঘাটিত হওয়ায় অপরাধীকে দণ্ডবিধি, ১৮৬০ এর সংশ্লিষ্ট ধারা মোতাবেক ৪৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সাখাওয়াত জামিল সৈকত।
তিনি বলেন, “নাজিরপুরে শাটডাউনের সুযোগে খাস জমির অবৈধ দখলদারদের তৎপরতা বৃদ্ধির আশঙ্কা রয়েছে। সরকারি সম্পত্তি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে।