বিশেষ সংবাদদাতা:

পিরোজপুর জেলার নাজিরপুরে মাদরাসা অধ্যক্ষ কর্র্তৃক শিক্ষার্থীর বৃত্তির টাকা আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই টাকা আত্মসাৎ এর অভিযোগ করে
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কলারদোয়ানিয়া গ্রামের আবুল কালাম আজাদের পুত্র মো. নিয়াজ মাখদুন স্থানীয় ডুমুরিয়া নেছারিয়া আলিম মাদরাসার ছাত্র হিসাবে মাদরাসা শিক্ষা বোর্ড থেকে গত ২০১৫ সালের ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত হয়। সে অনুযায়ী ওই শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণীতে প্রথম ৬ মাসের বরাদ্দকৃত টাকাও উত্তোলন করে। পরের বছর সে কলারদোয়ানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণীতে ভর্তি হয়। এ সময় অধ্যক্ষ মো. মাসুম বিল্লাহ ওই শিক্ষার্থীর টাকা নিয়মিত উত্তোলন করে তা আত্মসাৎ করেন। শিক্ষার্থী ওই টাকা চাইলে বিভিন্ন টালবাহানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওবায়দুর রহমান জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়ে অভিযুক্ত অধ্যক্ষকে নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশ মোতাবেক আগামী মঙ্গলবার (৩১ আগস্ট) বিষয়টির সমাধান দেয়া হবে।
এ ব্যাপারে জানতে অধ্যক্ষর সাথে মুঠোফোনে কথা হলে তিনি ওই টাকা আত্মসাৎ এর অভিযোগ অস্বীকার করে জানান, ওই শিক্ষার্থী অনুমতি ছাড়া প্রতিষ্ঠান ত্যাগ করে অন্যত্র ভর্তি হয়েছে। তাই তাকে টাকা দেয়া হয় নি।