নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

শেখ হাসিনা যত দিন প্রধানমন্ত্রী আছেন বাংলাদেশে কখনই ইসলামের পরিপন্থি কোন আইন পাশ করা হবে না সেটা তিনি মেইনটেন করার চেষ্টা করতেছেন। মাদ্রাসা শিক্ষাকে এম এ পাশের মর্যাদা দেওয়া হইছে আমাদের কিছু কিছু নেতা বলেছিলেন প্রধানমন্ত্রীকে , এটা ঠিক হচ্ছে না। প্রধানমন্ত্রী পার্লামেন্টে বললেন এদেশের এক পঞ্চম অংশ মানুষ কিন্তু ইসলামী শিক্ষায় শিক্ষিত, তাদেরকে পিছনে রেখে একটা জাতি এগুতে পারে না।

আজকে কিন্তু প্রতিটি উপজেলায় মডেল মসজিদ হচ্ছে যেটাকে আমরা বলি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, সেখানে বই থাকবে ইসলাম কোথা থেকে আসছে ইসলামের ইতিহাস পড়বেন, খোলাফায়ে রাশেদিনের ইতিহাস কি ছিল, খলিফাদের কি ইতিহাস ছিল, রাসুলুল্লাহ্ (সাঃ) এর ইতিহাস কি ছিল এই বই ওখানে থাকবে শুধু নামাজ পড়া না ওই লাইব্রেরীতে ঢুকে আপনি যেন পড়তে পারেন ইসলাম সম্পর্কে ধারণা নিতে পারেণ এটা বাংলায় ও থাকবে অনেকে আরবি জানি না সে বাংলায় পড়তে পারবেন, সেখানে ঈমাম সাহেবদের ট্রেনিং হবে, মুয়াজ্জিনদের ট্রেনিং হবে এভাবেই কিন্তু সাড়া বাংলাদেশে ইসলামীক সাংস্কিৃতিক কেন্দ্র করতেছি আমরা।
৮ জানুয়ারী রাত ১০ টায় জামিয়া আরাবিয়া সাতকাছেমিয়া মাদ্রাসার ৮১ তম বার্ষিক ওয়াজ মাহফিলের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উক্ত ওয়াজ মাহফিলের সভাপতিত্ব করেণ আলহাজ¦ হাফেজ মাওঃ আব্দুর রউফ দঃ বাঃ, এ সময় উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ্ সাদীদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহিদুল ইসলাম, উক্ত ওয়াজ মাহফিলে ওয়াজ করেণ মাওঃ আব্দুস সামাদ আজাদ, মুফতি ওয়াহীদুল আলম, হাফেজ মাঃ মুফতি ইমতিয়াজ উদ্দীন মাসরুর কাসেমী প্রমূখ